ইতালিতে নকল গ্রিনপাসসহ ডাক্তার গ্রেফতার | আন্তর্জাতিক

ইতালিতে নকল গ্রিনপাসসহ ডাক্তার গ্রেফতার | আন্তর্জাতিক

<![CDATA[

ইতালির রাভেন্না শহরে ৭৯টি নকল গ্রিনপাস সহ একজন জেনারেল ফিজিসিয়ান ডাক্তারকে গ্রেফতার করে পুলিশ।

 দেশটির রাভেন্না শহর থেকে বৃহস্পতিবার ৬৪ বছর বয়স্ক এই  ডাক্তারকে ৭৯ টি ভুয়া গ্রিনপাসসহ আটক করা হয়। পুলিশ ধারনা করছে দেশটিতে একটি ছোট গ্রুপ সরকারের টিকা কর্মসূচিকে প্রশ্নবিদ্ধ করতে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

 

 সরকার সবাকে  টিকা দেওয়ার কর্মসূচি নিয়ে এগিয়ে গেলেও দেশের প্রায় ৩০ লক্ষ কর্মজীবী মানুষ টিকা ব্যবস্থার বিরুদ্ধে।এসব কারণে ইতালিতে প্রায় ১৪ লক্ষ ডোজ করোনা ভ্যাকসিন অব্যবহৃত অবস্থায় ফ্রিজে পরে আছে বলে জানান দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।এমন খবরে স্থানীয়দের পাশাপাশি চিন্তিত প্রবাসী বাংলাদেশিরাও।

 

মধ্য ইতালির রাভেন্না শহরে ভুয়া গ্রিনপাস বিতরণের অভিযোগে  ৬৪ বছর বয়স্ক যে জেনারেল ফিজিশিয়ান ডাক্তারকে বৃহস্পতিবার গ্রেপ্তার করেছে ইতালির পুলিশ তার নিকট থেকে ৬৯ টি ভুয়া গ্রিনপাস জব্দ করেছে পুলিশ। এই ডাক্তারের বিরুদ্ধে জালিয়াতি, আত্নসাৎ ও দুর্নীতির অভিযোগে ফৌজদারি মামলা দায়ের করেছে পুলিশ ।

 

আরও পড়ুনঃ  সৌদিতে-বিদেশিদের-নাগরিকত্ব-দেওয়ার-সিদ্ধান্তের-অনুমোদন

 

 ইতিপূর্বে একই অভিযোগে একজন পুলিশ অফিসার সহ আরো কয়েকজনের বিরুদ্ধে পুলিশি তদন্ত চলছে দেশটিতে। সরকারের তরফ থেকে জনগণকে গ্রিনপাস বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

 

ইতালিতে গত ১৫ ই অক্টোবর থেকে গুরুত্বপূর্ণ  ক্ষেত্রে গ্রিনপাস বাধ্যতামূলক করেছে সরকার। সরকারের এমন সিদ্ধান্তের বিরুদ্ধে দেশটির প্রায় ৩ মিলিয়ন কর্মজীবী মানুষ বিক্ষোভে উত্তাল করে তুলে দেশ জুড়ে। সরকারও গ্রিনপাস বাধ্যতামূলক বিষয়ে ভীষণ কঠোর। কেউ কাউকে ছাড় দিতে রাজি নন।

 

ইতালিতে এখন পর্যন্ত ১২ বছরের অধিক ৮৪ শতাংশ মানুষ সম্পূর্ণ টিকার আওতায় এসেছে। সরকার আশা করছেন তা ৯০ শতাংশে পৌঁছাতে।কিন্তু দেশটির একটি বিশাল জনগোষ্ঠী এখনও কঠোর টিকা বিরোধী। 

 

 আগামীতে টিকা কর্মসূচি জোরদার এবং গ্রিনপাস বাধ্যতামূলক ব্যবহারের ক্ষেত্রগুলো আরো সম্প্রসারণ করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী রবার্তো স্পেরানজা।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *