আলোয় মাখামাখি নরওয়ের অসলো | আন্তর্জাতিক

আলোয় মাখামাখি নরওয়ের অসলো | আন্তর্জাতিক

<![CDATA[

প্রতিবছরের মতো এবারও বর্ণিল আলোয় সাজানো হলো নরওয়ের অসলো শহরের রাস্তাঘাট।

 ‘জোর্ড ওসলো লাইট ফেস্টিভ্যাল’ নামের এ আলোক প্রদর্শনীতে এ বছর প্রাধান্য পেয়েছে পরিবেশ। এতে ১৩ জন শিল্পী তাদের আলোকসজ্জা প্রদর্শন করেন।
 

চোখ ধাঁধানো নানা রংয়ের জমকালো আলোয় সেজেছে নরওয়ের রাস্তাগুলো। যেখানে রংয়ের খেলায় মাতোয়ারা ছিল হাজারো দর্শক। প্রতিবছরের মতো এবারও বর্ণিল আলোর ছটা মুগ্ধ করেছে দর্শনার্থীদের।

 

এ আলোকসজ্জার নাম দেয়া হয়েছে ‘জোর্ড ওসলো লাইট ফেস্টিভ্যাল’। প্রদর্শনীতে এবছর গুরুত্ব দেয়া হয়েছে পরিবেশকে। নোবেল পিস সেন্টারের আয়োজনে প্রতিবছরের মতো এবারও প্রদর্শনটি নরওয়েবাসীর হৃদয় কাড়ে। এবছর পরিবেশের নানান দিক আলোকসজ্জার মাধ্যমে প্রদর্শন করা হয়। যাতে ১৩ জন শিল্পী তাদের বর্ণিল আলোকছটা প্রদর্শন করেন।
 

আরও পড়ুন: ভারতের অরুণাচলে চীন বসতি করছে, দাবি পেন্টাগনের
 

এবছর সবার নজর কাড়ে আবেস শিরোনামের আলোকসজ্জাটি। ফরাসি শিল্পী নিকোলাস পাওলোজ্জির শিল্পকর্ম ঘিরে। মূলত, সমুদ্রের গভীরে বাস করা প্রাণিদের থিমে আলোকসজ্জাটি করা হয়।

 

একজন বলেন, অন্ধকারে একটুখানি আলো আপনার জীবনকে বদলে দিতে পারে। আমার জন্য আলো খুবই গুরুত্বপূর্ণ। সবার জীবনে এটি খুবই দরকার। আর তা ভেবেই আমার চিত্রকর্ম।

আরেকজন বলেন, আমার প্রদর্শিত আলোকসজ্জাটির মাধ্যমে করোনার সময় আমরা কতটা অসহায় ছিলাম সেটিই দেখাতে চেয়েছি। তবে একটু আলোর সন্ধান পেলে আমরা ঘুরে দাড়াতে পারি। এটিও মানুষকে বলতে চেয়েছি।
 

টানা তিন রাত ধরে চলা আলোর প্রদর্শনীটি সোমবার শেষ হয়।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *