আলোচনার ভিত্তিতে শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব: রাষ্ট্রপতি | বাংলাদেশ

আলোচনার ভিত্তিতে শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব: রাষ্ট্রপতি | বাংলাদেশ

<![CDATA[

পর্যায়ক্রমে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে একটি গ্রহণযোগ্য, স্বাধীন, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

রোববার (২৬ ডিসেম্বর) বঙ্গভবনে নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সঙ্গে রাজনৈতিক দলগুলোর সংলাপে অংশ নেয় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ)।

দলটির দায়িত্বপ্রাপ্ত কার্যকরী সভাপতি আইভি আহমেদের নেতৃত্বে ৭ সদস্যের একটি প্রতিনিধি দল আলোচনায় অংশ নিতে গেলে বঙ্গভবনে তাদের স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আলোচনার সময় রাষ্ট্রপতি বলেন, নির্বাচন কমিশন গঠন একটি সাংবিধানিক দায়িত্ব। একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনই এ আলোচনার মূল উদ্দেশ্য।

আরও পড়ুন: সংলাপে যাবে না বাসদ, ৫ সুপারিশ দিয়ে রাষ্ট্রপতিকে চিঠি 

তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, পর্যায়ক্রমে রাজনৈতিক দলগুলোর সঙ্গে আলোচনার ভিত্তিতে একটি গ্রহণযোগ্য, স্বাধীন, নিরপেক্ষ ও শক্তিশালী নির্বাচন কমিশন গঠন সম্ভব হবে।

সংলাপে রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন গঠনে ৭ দফা প্রস্তাব তুলে ধরেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির দায়িত্বপ্রাপ্ত কার্যকরী সভাপতি আইভি আহমেদ।

আলোচনার এই উদ্যোগ নেওয়ার জন্য রাষ্ট্রপতিকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানায় বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি।

এসময় আরও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন, সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *