আর্জি নিয়ে মোদির কাছে মমতা | আন্তর্জাতিক

আর্জি নিয়ে মোদির কাছে মমতা | আন্তর্জাতিক

<![CDATA[

বাংলাদেশ ও পাকিস্তানের সঙ্গে ভারতের সীমান্তের অভ্যন্তরে বিএসএফের কার্যপরিধি ৫০ কিলোমিটার পর্যন্ত বাড়ানোর বিষয়টি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে পুনর্বিবেচনার আর্জি জানিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

বুধবার (২৪ নভেম্বর) সন্ধ্যায় ভারতের প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ শেষে তিনি সাংবাদিকদের একথা বলেন। ত্রিপুরায় তার দলের নেত্রী সায়নী ঘোষের ওপর আক্রমণ নিয়েও মোদির কাছে নালিশ জানান মমতা। মোদি-মমতার বৈঠকে আরো বেশ কিছু গুরুত্বপূর্ণ ইস্যু স্থান পেয়েছে।

যতটা গর্জে ততটা বর্ষে না। এই কথাটি আবার প্রমাণ হলো। চার দিনের সফরে দিল্লি যাওয়ার আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কলকাতা বিমান বন্দরে যেভাবে মোদি সরকার এবং বিজেপির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন, বুধবার দিল্লির সাউথব্লকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে ৪০ মিনিটের বৈঠক শেষে মমতাকে ততটাই নরম সুরে কথা বলতে দেখা গেলো।

দেশের প্রধানমন্ত্রীকে আগামী এপ্রিল মাসে কলকাতায় বিশ্ব বাণিজ্য সস্মেলনে প্রধান অতিথি হিসেবে আমন্ত্রণ জানোনো এবং মোদি সেই আমন্ত্রণ গ্রহণ করায় কিছুটা বিনয়ী হয়েই মমতা সাংবাদিকদের সামনে কথা বলেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: বাংলাদেশকে আরও ১৮ লাখ ফাইজারের টিকা দিয়েছে যুক্তরাষ্ট্র

সম্প্রতি আসাম, পাঞ্জাব ও পশ্চিমবঙ্গ রাজ্যের সীমান্তে নিয়োজিত ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর কার্যপরিধি ১৫ কিলোমিটার থেকে বাড়িয়ে ৫০ কিলোটিমার করা হয়; এদিন মোদির সাথে বৈঠকে বিষয়টি আবারো ভেবে দেখার আবেদন জানান মমতা। একইভাবে ক্ষোভ প্রকাশ করেন সম্প্রতি ত্রিপুরায় তার দলের নেত্রী সায়নী ঘোষের ওপর হামলার প্রসঙ্গ টেনে।

যদিও বিজেপি মোদির সাথে মমতার বৈঠক নিয়েও ঠেস মারতে ছাড়েনি এদিন।

চার দিনের দিল্লি সফরের শেষ দিন বৃহস্পতিবার (২৫ নভেম্বর) সফরের দ্বিতীয় দিনের মতোই বেশ কয়েকজন রাজনৈতিক নেতাকে তৃণমূলে স্বাগত জানাবেন মমতা। তবে এই সফরে এবার সোনিয়ার সাথে কোনরকম সাক্ষাতের সূচি রাখেননি তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *