আবারও এলো মেট্রোরেলের কোচ-ইঞ্জিন | বাংলাদেশ

আবারও এলো মেট্রোরেলের কোচ-ইঞ্জিন | বাংলাদেশ

<![CDATA[

আবারও মেট্রোরেলের কোচ ও ইঞ্জিন নিয়ে মোংলা বন্দরের জেটিতে নোঙ্গর করেছে বিদেশি বাণিজ্যিক জাহাজ এম ভি ব্রাইট কোরাল। শুক্রবার (১২ নভেম্বর) সন্ধ্যায় ষষ্ঠ চালানের এ সকল মালামাল নিয়ে মোংলা বন্দরে ৯নং জেটিতে ভিড়েছে বিদেশি এ জাহাজ।

জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের মালামাল নিয়ে আসা জাহাজটি শুক্রবার দুপুরের দিকে সাগর মোহনা ফেয়ারওয়ে বয়ায় পৌঁছালে বন্দরের নিজস্ব পাইলটের মাধ্যমে বন্দর জেটির ৯ নম্বর বয়ায় ভিড়ে।

বিদেশি এই জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনসিয়েন্ট স্টিম শিপ কোম্পানি লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. ওহিদুজ্জামান জানান, জাহাজটিতে মেট্রোরেলের ৪টি রেলওয়ে কোচ/বগি ও ২টি ইঞ্জিনসহ ২৮ প্যাকেজ মেশিনারি পণ্য রয়েছে। শনিবার (১৩ নভেম্বর) সকাল থেকে জাহাজ হতে এ মালামাল খালাস কাজ শুরু হবে। খালাস করে নদী পথে নেয়া হবে ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোতে।

আরও পড়ুন: সুগন্ধায় তেলবাহী জাহাজ বিস্ফোরণে সুকানি নিহত, দগ্ধ ৭

মোংলা বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার শেখ ফখর উদ্দীন জানান, শুক্রবার ৪টি কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে এম,ভি ব্রাইট কোরাল বন্দর জেটিতে ভিড়েছে। এর আগে গত ২ অক্টোবর ৪টি ইঞ্জিন ও ৮টি কোচ নিয়ে এম,ভি এসপিএম ব্যাংকক, ১২ সেপ্টেম্বর ৪টি কোচ ও ২টি ইঞ্জিন নিয়ে এম,ভি প্রেসার্স কোরাল, ২০ জুলাই এম,ভি হরিজন-০৯ জাহাজে ১০টি কোচ ও ২টি ইঞ্জিন, ৫ মে এম,ভি ওশান গ্রেস জাহাজে ৬টি কোচ এবং ৩১ মার্চ এম,ভি এসপিএম ব্যাংকক জাহাজে মেট্টোরেলের ৬ টি কোচ আসে এ বন্দরে। যা খালাস শেষে নদী পথে নেওয়া হয় ঢাকার উত্তরায় দিয়াবাড়ী ডিপোতে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *