অসুস্থ মেসি | খেলা

অসুস্থ মেসি | খেলা

<![CDATA[

পিএসজির আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি অসুস্থ। যে কারণে লিগ ওয়ানে নিসের বিপক্ষে ম্যাচকে সামনে রেখে মঙ্গলবার (৩০ নভেম্বর) অনুশীলন করেননি তিনি।

জানা গেছে, মেসির পাকস্থলী ও অন্ত্রে প্রদাহ। তার নাকি আমাশয়ও হয়েছে, বমিও করেছেন বেশ কয়েকবার।
 

বুধবার (১ ডিসেম্বর) নিসের বিপক্ষে খেলতে নামবে পিএসজি। সেই ম্যাচকে সামনে রেখে দলীয় অনুশীলন করেননি মেসি। পিএসজিও ম্যাচে তার উপস্থিতি নিয়ে শঙ্কা প্রকাশ করেছে। এমন সময়ে তিনি দুঃসংবাদটা পেলেন যখন তার রেকর্ড সপ্তমবারের মতো ব্যালন ডি’অর জয়ের আনন্দ থামেনি।
 

সোমবার ২৯ নভেম্বর) মেসির হাতে তুলে দেওয়া হয় এবারের ব্যালন ডি’অর পুরস্কার। লেওয়ানডোস্কির এবং করিম বেনজেমার মতো আলোচনায় থাকা তারকাদের পেছনে ফেলে ব্যালন ডি’অর জিতেছেন তিনি। রেকর্ড সপ্তম বারের মত এই খেতাব হাতে তুললেন আর্জেন্টাইন মহাতারকা। আগে ২০০৯, ২০১০, ২০১১, ২০১২ ও ২০১৫,২০১৯ সালে এই ট্রফি উঁচিয়ে ধরেছিলেন আর্জেন্টাইন ফুটবল জাদুকর।
 

এবারের ব্যালন ডি’অর পুরস্কারের জন্যে সংক্ষিপ্ত পাঁচজনের তালিকায় উঠে আসেন মেসি, লেফানডভস্কি, জর্জিনিও, করিম বেনজেমা ও এনগোলো কান্তে। এই পাঁচ খেলোয়াড়ের মধ্যে সাংবাদিকদের সর্বোচ্চ ভোট পেয়ে পুরস্কারটি জিতলেন মেসি। দ্বিতীয় হন পোলিশ স্ট্রাইকার রবার্ট লেওয়ানডোস্কিকে। ‍তৃতীয় ইতালিয়ান মিডফিল্ডার জর্জিনিও।
 

আরও পড়ুন: কলকাতা ছেড়েছে সাকিবকে, রাজস্থান মুস্তাফিজকে
 

ভক্তদের কৌতূহল, কত ভোট বা পয়েন্ট পেয়ে ব্যালন ডি’অর জিতলেন মেসি। সর্বোচ্চ ৬১৩ পয়েন্ট পেয়ে ব্যালন ডি’অর জিতেছেন মেসি। দ্বিতীয় স্থানে থাকা বায়ার্ন মিউনিখের পোলিস তারকা রবার্ট লেওয়ানডোস্কি পেয়েছেন ৫৮০ পয়েন্ট। ইতালির হয়ে ইউরোজয়ী মিডফিল্ডার জর্জিনিও ৪৬০ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছেন।
 

অন্যদিকে, রিয়াল মাদ্রিদ তারকা করিম বেনজেমা ২৩৯ পয়েন্ট পেয়ে হয়েছেন চতুর্থ। আর পঞ্চম স্থানে আছেন এনগোলো কান্তে। যিনি পেয়েছেন ১৮৬ পয়েন্ট। সেরা দশে আরও ছিলেন ক্রিস্টিয়ানো রোনালদো, মোহাম্মদ সালাহ, কেভিন ডি ব্রুইনো, কিলিয়ান এমবাপ্পে এবং জিয়ানলুইজি দোন্নারুম্মা। ষষ্ঠ অবস্থানে থাকা রোনালদো পেয়েছেন ১৭৮ পয়েন্ট। সপ্তম স্থানে থাকা মোহাম্মদ সালাহ পেয়েছেন ১২১ পয়েন্ট। এছাড়া অষ্টম অবস্থানে থাকা কেভিন ডি ব্রুইনো পেয়েছেন ৭৩ পয়েন্ট।
 

নবম অবস্থানে থাকা ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে ৫১ পয়েন্ট পেয়েছেন। ইতালির গোলকিপার জিয়ানলুইজি দোন্নারুম্মা দশম হয়েছেন ৩৬ পয়েন্ট পেয়ে।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *