অভিনব কায়দায় গরু চুরি করত চক্রটি | বাংলাদেশ

অভিনব কায়দায় গরু চুরি করত চক্রটি | বাংলাদেশ

<![CDATA[

চাঁদপুরের হাজীগঞ্জে অভিনব চোর চক্র। তাও আবার গরুচোর। এই চক্রের সদস্যদের কেউ সরাসরি চুরি করে। কেউ পরিবহন করে। কেউ বাজারে বিক্রি করে। আবার কেউ চোরাই গরু জবাই করে। পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআইয়ের হাতে ধরা পড়েছে এমন আলোচিত চোর চক্রের দুই সদস্য।

বুধবার (১০ নভেম্বর) বিকেলে এই চক্রের এক সদস্য আজাদ হোসেনকে আদালতে তোলা হয়। এ সময় তার সঙ্গে যারা জড়িত তাদের নাম পরিচয় জানিয়ে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে সে। পরে আদালতের বিচারক মো. কফিলউদ্দিনের নির্দেশে অভিযুক্ত আসামি আজাদ হোসেনকে জেলহাজতে পাঠিয়ে দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা গেছে, চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলার এনায়েতপুর গ্রামের স্কুল শিক্ষক আব্দুস সাত্তারের গোয়ালঘর থেকে ২০২০ সালের ৬ আগস্ট রাতের আধারে তিনটি গরু চুরি হয়। এই ঘটনার পর হাজীগঞ্জ থানায় একটি অভিযোগ দেন আব্দুস সাত্তার। কিন্তু তদন্ত করে পুলিশ কোনো কিনারা করতে না পেরে মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দেয় আদালতে। এ নিয়ে মামলার বাদী ওই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন করেন। পরে আদালতের নির্দেশে মামলার তদন্ত পায় পিবিআই।

পিবিআইয়ে কর্মরত উপপরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা ফজলুর রহমান জানান, দীর্ঘ কয়েক মাস তদন্ত শেষে গরুচোর চক্রের সদস্যদের সন্ধান পান তিনি। পিবিআইয়ের এই কর্মকর্তা আরও জানান, গরু চোরদের চারজন চার রকমের কাজ করে। এই চক্রের সদস্যদের কেউ সরাসরি চুরি করে। কেউ পরিবহন করে। কেউ বাজারে বিক্রি করে। আবার কেউ চোরাই গরু জবাই করে।

আরও পড়ুন: কলাবাগানে শিক্ষার্থী ধর্ষণের পর হত্যা, দিহানের বিরুদ্ধে চার্জশিট

এরইমধ্যে পুলিশ পরিদর্শক মাহবুবুর রহমান মীর, উপপরিদর্শক ফজলুর রহমান এবং উপপরিদর্শক মীর আমিরুল ইসলামকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে আটক করেন আজাদ হোসেনকে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে ঘটনার কথা স্বীকার করে। পরে আদালতে তোলা হলে অন্যদের নাম প্রকাশ করে আজাদ হোসেন। পরে এদের মধ্যে ফিরোজ (৩৭) নামে এক কসাইকে আটক করে পিবিআই। অন্য দুই আসামিকেও আটকের চেষ্টা করছে বলে জানায় পিবিআই।

জানা গেছে, স্কুল শিক্ষক আব্দুস সাত্তারের বাড়ির গোয়ালঘর থেকে গরু চুরির আগে প্রথমে কবুতর চুরি করতে যায় আজাদ হোসেন। তখন বাড়ির লোকজনের হাতে ধরা পড়ে সে। পরে সে ঘোষণা দেয়, কবুতর চুরিতে ধরা পড়লেও পরে কিন্তু গরু চুরিতে কিছুই হবে না।
 

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *