অধিনায়ক পরিবর্তন, শুক্রবার জিম্বাবুয়ে যাচ্ছে মেয়েরা | খেলা

অধিনায়ক পরিবর্তন, শুক্রবার জিম্বাবুয়ে যাচ্ছে মেয়েরা | খেলা

<![CDATA[

আসন্ন নারী বিশ্বকাপের বাছাই পর্বের জন্য স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাছাই পর্ব খেলার আগে প্রস্তুতির অংশ হিসেবে ৩ ম্যাচ ওয়ানডে খেলবে দেশের মেয়েরা।

এই দুই মিশনের জন্য একসঙ্গে ঘোষণা করা হয়েছে ১৬ সদস্যের দল। এতে নিয়মিত অধিনায়ক রুমানা আহমেদকে সরিয়ে উইকেটরক্ষক ব্যাটার নিগার সুলতানা জ্যোতিকে অধিনায়ক করা হয়েছে। শুক্রবার (৫ নভেম্বর) রাতে জিম্বাবুয়ের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা রয়েছে নিগার সুলতানার নেতৃত্বাধীন দলের।

আন্তর্জাতিক ক্রিকেটে রোমানা আহমেদের পরিবর্তে জ্যোতি বাংলাদেশের চতুর্থ ওয়ানডে অধিনায়ক। রোমানার আগে সালমা খাতুন ও জাহানারা আলম দেশকে নেতৃত্ব দিয়েছেন।

আসন্ন বিশ্বকাপে অংশ নিতে বাছাই পর্ব খেলতে হবে বাংলাদেশ নারী ক্রিকেট দলকে। আগামী ২১ নভেম্বর জিম্বাবুয়েতে শুরু হবে বিশ্বকাপ বাছাই। এর আগে বাংলাদেশের মেয়েরা স্বাগতিকদের সঙ্গে বিশ্বকাপ বাছাইয়ের প্রস্তুতির অংশ হিসেবে ১১, ১৩ ও ১৫ নভেম্বর তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে।  সবগুলো ম্যাচই হবে বুলাওয়ের কুইন্স স্পোর্টস ক্লাব মাঠে।

এরপর ২১ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ বাছাইপর্বের খেলা। প্রথম দিনই পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। গ্রুপ পর্বে বাংলাদেশের অন্য তিন প্রতিপক্ষ থাইল্যান্ড, যুক্তরাষ্ট্র ও জিম্বাবুয়ে।

আরও পড়ুন: এটা মিরপুর নয়, বুঝিয়ে দিল অস্ট্রেলিয়া!

২৩ নভেম্বর যুক্তরাষ্ট্র, ২৫ নভেম্বর থাইল্যান্ড ও ২৯ নভেম্বর জিম্বাবুয়ের মুখোমুখি হবে বাংলাদেশের মেয়েরা। দশ দলের এই বাছাইয়ে দুই গ্রুপের সেরা তিন দলকে নিয়ে হবে সুপার সিক্স রাউন্ড। সেখান থেকে সেরা তিন দল মূল আসরে খেলার যোগ্যতা অর্জন করবে। ইতোমধ্যে সরাসরি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে ভারত, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা ও স্বাগতিক নিউজিল্যান্ড।

বাংলাদেশ দল: নিগার সুলতানা জ্যোতি, মুর্শিদা খাতুন, নুজহাত তাসনিয়া, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মণি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মন্ডল, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃষ্ণা, শারমিন আক্তার সুপ্তা, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল কুবরা ও সানজিদা আক্তার মেঘলা।

স্ট্যান্ডবাই: শামিমা সুলতানা ও সুরাইয়া আজমিম।

]]>

সূত্র: সময় টিভি

Like
Like Love Haha Wow Sad Angry
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *